আজকের তারিখ- Fri-17-05-2024

রূপঙ্কর কেনো অভিনয় করছেন প্রশ্ন স্বস্তিকার

বিনোদন ডেস্ক: মুম্বাইয়ে গায়কের প্রতি কলকাতার বাঙালিদের কেন এত উন্মাদনা? কেকে কে? হু ইজ কেকে- এমন সব প্রশ্ন তুলেছিলেন কলকাতার গায়ক রূপঙ্কর বাগচি। যার উদ্দেশ্য ছিল, বাংলার মানুষ যেন বাংলার গায়কদের গান শোনেন- তা বলা। অন্য শিল্পীরা যেন নিজেদের জায়গাটা কেড়ে নিতে না পারেন- তা বোঝানো।
আর এবার রূপঙ্করকে নিয়েই প্রশ্ন তুললেন কলকাতার অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি, ঠিক গায়কের মতো করেই।
গতকাল (১জুন) প্রথম তিনি মুখ খোলেন বলিউড গায়ক কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকের আকস্মিক মৃত্যু নিয়ে। সজাগ করেন শিল্পীমহলকে। জানান, প্রতিবাদ এখনও ফেসবুকে আটকে থাকলে শিল্পের নামে গুণ্ডামি চলতেই থাকবে! তারপরই তিনি সরব রূপঙ্কর বাগচির বিরুদ্ধে। গায়ককে তার টানটান প্রশ্ন, ‘আপনি তো খুব ভাল গান। ওটাই আপনার পেশা। তা হলে কেন অভিনয়ের খাতায় নাম লেখালেন?’
অভিনেত্রীর অভিযোগ, রূপঙ্কর না এলে কোনও ভালো অভিনেতা সুযোগ পেতেন। এবং নিজেকে প্রমাণ করতে পারতেন। রূপঙ্করও তো একাধিক পেশায় নাম লিখিয়ে অন্যের পেটে লাথি মারছেন! অন্য অভিনেতার জায়গা কেড়ে নিচ্ছেন।
এই মুহূর্তে রূপঙ্কর আছেন উড়িষ্যাতে। কাজ করছেন একটি ওয়েব সিরিজে। গায়কের মতে, মুম্বাইয়ের প্রতি, হিন্দির প্রতি বাঙালিদের ঝোঁক দেখেই ফেসবুকে ভিডিওটি করেছিলেন। বাঙালিকে বাংলা গ্রহণ করতে বলতেই নিজেদের শিল্পী ভালো বলে দাবি করেছেন তিনি।
এদিকে, কেকের মৃত্যুর ঘটনা শোনার পর সংবাদমাধ্যমের কাছে দুঃখও প্রকাশ করেছেন রূপঙ্কর। ভারতীয় গণমাধ্যম এই সময়কে তিনি বলেন, ‘দুঃখ লাগছে, কষ্ট হচ্ছে। কেকে অত্যন্ত বড় মাপের শিল্পী ছিলেন। এটা ওনার মৃত্যুর বয়স নয়। আমি কেকে’র বিরুদ্ধে কিছু বলতে চাইনি। মানুষ বুঝতে না পারলে সত্যি খারাপ লাগবে। বাংলা গান, বাংলা সাহিত্য নিয়ে বলতে চেয়েছিলাম আমি।’
৩১ মে প্রথম প্রহরে রূপঙ্কর ভিডিওতে বলেন, ‌‘‘কেকে সত্যিই খুব ভালো গায়ক। কিন্তু ওর লাইভ ভিডিও দেখার পরে উপলব্ধি হলো, কেকে জাতীয় স্তরে যে জনপ্রিয়তা পেয়েছেন বাংলার শিল্পীরা কোনও অংশে কম নন। আমি, রূপম ইসলাম, অনুপম রায়, ইমন চক্রবর্তী, সোমলতা আচার্য- আমরা সবাই কেকের থেকে ভালো গান গাই! কিন্তু তাকে ঘিরে এত কথা কেন? কেকে কে! হু ইজ কেকে?’’
এরপর সমালোচিত হতে থাকেন রূপঙ্কর। এই বিতর্কেই নতুন সংযোজন স্বস্তিকা।
ঘটনার সূত্রপাত ৩১ মে। বলিউড গায়ক কেকে আসবেন কলকাতায়। তাকে ঘিরে রইরই কাণ্ড। আর বিষয়টি ঠিক মেনে নিতে পারেননি বাঙালি গায়ক রূপঙ্কর বাগচি। তার ক্ষুব্ধ ভিডিও প্রকাশের পর রাতেই অনুষ্ঠান শেষে কলকাতায় কেকের আকস্মিক মৃত্যু ঘটে। তারপর কেকে ভক্তদের চাপা সমালোচনা রূপ নেয় অগ্নিগিরিতে।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )